কোপা আমেরিকার মাঝেই ফুটবল থেকে বিদায়ের ঘোষণা: যা বললেন মেসি

কোপা আমেরিকার সেমিফাইনালে আর্জেন্টিনা আধিপত্য বিস্তার করে এবং কানাডাকে ২-০ গোলে হারিয়ে ফাইনালে ওঠে। সেমিফাইনালে দলের হয়ে গোল করেন মেসি ও আলভারেজ। আরও একটি ম্যাচ জিতলে বিশ্বকাপের পর আরেকটি শিরোপা জিতবেন মেসিরা।

ম্যাচের ২৩তম মিনিটে প্রত্যাশিত লিড পায় আর্জেন্টিনা। মাঝমাঠ থেকে বিস্তৃত ব্যবধানে আলভারেজের কাছে বল দেন ডি পল। কানাডার নয় নম্বর প্লেয়ার ডিফেন্ডারের পাশ দিয়ে বল ফাঁকি দিয়ে গোল করেন। বিরতির পর ৫১তম মিনিটে দলকে ২-০ গোলে এগিয়ে দেন মেসি।ম্যাচ শেষে বিশ্বকাপজয়ী এই ফুটবলার জানিয়েছেন, ক্যারিয়ারের শেষ ম্যাচগুলো খেলছেন তিনি। অর্থাৎ, খুব শিগগিরই আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানাতে পারেন এই আর্জেন্টাইন।

মেসি জানালেন, এই সব গুলা আমার শেষ সময়ের লড়াই । আমি চেষ্টা করছি এগুলোকে পুরোপুরি আনন্দের সাথে উপভোগ করতে। কোপার ফাইনালে উঠা এতটা সহজ নয়। আমাদেরকে সংগ্রাম করে টিকে থাকে হইছে, আমাদেরকে প্রতিটা মুহূর্ত উপভোগ করতে হবে। গত বিশ্বকাপ এবং সর্বশেষ কোপায় যেভাবে কাটিয়েছি, সেটা অকল্পনীয়, আমি এই সময়টাও সেভাবেই কাটাচ্ছি, এই সব গুলা আমার শেষ সময়ের লড়াই ।

তিনি আরও বলেন, ‘এই দলটা যা করেছে, এটা পাগলামী। এটার পর, অনেক বেশি গুরুত্ব দেওয়া হবে ফাইনাল খেলা খেলোয়াড়দের, যারা পুরোনো প্রজন্মের ছিল। আমরা এ নিয়ে টানা চতুর্থ (ফিনালাসিমাসহ) ফাইনাল খেলব। পুরো অভিযাত্রাটা অনেক কঠিন ছিল।

Leave a Comment